পৃষ্ঠা

বুধবার, ৯ জুন, ২০২১

জীবন বীমা বিপণনের কার্যকরী মডেল

 

 
                       
ইন্সুরেন্স ডেভোলাপমেন্ট এসোসিয়েশন বাংলাদেশ (আইডিএবি

 M Gm Shajal

প্রতিষ্ঠাতা  চেয়ারম্যান"

             ”ইন্সুরেন্স ডেভোলাপমেন্ট এসোসিয়েশন বাংলাদেশ পক্ষ থেকে জানাই সবাইকে শুভেচ্ছা  স্বাগতম"

                       

Read All Bangla News Paper  

Read Blogsite in Bangladesh  

Read Forum Site in Bangladesh  

Reade Somewhere in the blog.net world  

  +880 1712172053

      idab.org27@gmail.com


   https://idab.org27.blogspot.com     


জীবন বীমা বিপণনের কার্যকরী মডেল সমূহ: 

মডেলের প্রথম পদক্ষেপে চিত্রিত করা হয়েছে যে কোনও বীমা সংস্থার বিপণন কার্যক্রমের লক্ষ্য ভোক্তাদের প্রয়োজনীয়তা নির্ধারণ থেকে শুরু হয়। এই স্তরে, সংস্থাটি গ্রাহকের প্রয়োজন চান, এবং চাহিদা নিয়ে বিপণন গবেষণা সজ্জিত করে এবং তদানুসারে তার পণ্য কৌশলটি বিকাশ করে।

দ্বিতীয় ধাপে, একটি বীমা সংস্থা পরিষেবাটি নকশা বা পরিকল্পনা করে, শর্তাদি তৈরি করে এবং বাংলাদেশে ৯৪ জন, জীবন বীমা বিপণন করে বীমা ব্যবসায়ের ক্ষেত্রে প্রয়োজনীয় আইনি চুক্তির শর্তাদি এবং গ্রাহকদের দেওয়া হবে এমন বীমা নীতিগুলি বিকাশ করা।

মডেলের তৃতীয় ধাপে, একটি বীমা সংস্থা বিতরণের সামাজিক মিডিয়া বা সোসাল চ্যানেল এবং বিভিন্ন প্রচারমূলক প্রোগ্রাম সম্পর্কিত কৌশলগুলি সকল ক্ষেত্রে  এবং সকল স্তরে প্রচার করা।

এর পরে, একটি বীমা সংস্থা কার্যকরী মডেলের চতুর্থ ধাপে কোম্পানির বিক্রয় পরিচালনার বিষয়ে নীতিমালা সিদ্ধান্ত নেয়া।

পঞ্চম ধাপে, একটি বীমা সংস্থা গ্রাহকদের (ক্লায়েন্টদের) পরিষেবা সরবরাহ করে। এই স্তরে, আসল বিক্রয় ঘটে এবং সংস্থাটি তার ক্লায়েন্টদের সাথে চুক্তি নিষ্পত্তি করে।

ষষ্ঠ ধাপে, একটি বীমা সংস্থার গ্রাহকদের মনোবল বাড়িয়ে, সঠিক তথ্য এবং সংস্থা এবং গ্রাহকদের মধ্যে সংবেদনশীল বন্ধন তৈরি করে গ্রাহকদের সাথে দীর্ঘমেয়াদী লাভজনক সম্পর্ক গড়ে তোলার প্রচেষ্টা নেয়া। 

এছাড়া ও নিন্মোক্ত বিষয়ে পর্যালোচনা করা অবশ্যক 

দেশের আইনী ফ্রেম ওয়ার্ক  পর্যালোচনা করা

দেশের অর্থনৈতিক অবস্থান পর্যালোচনা করা

জলবায়ু অবস্থা বা প্রাকৃতিক বা বৈশিক মহামারী পর্যালোচনা করা

দেশের রাজনৈতিক প্রেক্ষাপট পর্যালোচনা করা

 গ্রাহক প্রয়োজন বিপণন গবেষণা মূল্যায়ন

 বিপণন অফার পরিষেবা নকশা বিকাশ আইনী চুক্তি ডিজাইনিং বীমা নীতি প্রণয়ন করা 

বীমা সংস্থার পলিসি বিতরণে সামাজিক মিডিয়া বা সোসাল চ্যানেল এবং বিভিন্ন প্রচারমূলক প্রোগ্রাম সম্পর্কিত কৌশলগুলি সকল ক্ষেত্রে  এবং সকল স্তরে প্রচার করা।

পলিসি বিক্রয় আন্ডাররাইটিং, রেটিং, পুনঃ বীমা এবং অন্যান্য বিক্রয় ক্রিয়াকলাপ পর্যালোচনা করে পরিচালনা করা

দ্রুত দাবি গ্রাহক নিষ্পত্তি পরিষেবা প্রদান করা 

সামাজিক সম্পর্কের বিপণন বন্ধন তৈরি করা এবং জনবান্ধব মনোবলকে বাড়ানো / বিযুক্তি হ্রাস করা

সাংস্কৃতিক এবং সামাজিক অবস্থা বিবেচনা এনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন