ইন্সুরেন্স ডেভোলাপমেন্ট এসোসিয়েশন বাংলাদেশ (আইডিএবি)
M Gm Shajal
প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান"
”ইন্সুরেন্স ডেভোলাপমেন্ট এসোসিয়েশন বাংলাদেশ পক্ষ থেকে জানাই সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম"
Reade Somewhere in the blog.net world
+880 1712172053
idab.org27@gmail.comhttps://idab.org27.blogspot.com
বিশ্বের করোনা কালীন সময়ে বিমা পলিসি বিক্রয়ে কতিপয় কৌশল
বীমা বা পলিসি বিক্রয়,
এমন একটি কৌশল যা আপনার পলিসি বিক্রয় এবং গ্রাহকদের সর্বাধিক সাধারণ ব্যথা পয়েন্টগুলি সমাধান করার এবং সহায়ক বৈশিষ্ট্যগুলিতে ব্যবহারকারীদের অনুকরন করার সর্বোত্তম কৌশল অবলন করা যায়।
পলিসি বিক্রয় বিকাশের সাথে আপনার কোম্পানীর দক্ষ্য সাইটগুলো, লক্ষ্য, উদ্দেশ্য, বিগত দিনের অর্জন, উপস্থাপন করা এবং নতুন নতুন সঠিক তথ্য গ্রাহকদের সম্মুখ্যে তুলে ধরা। যাহা পলিসি হোল্ডারদের কাছ থেকে এবং নেতৃত্ব তৈরী করার পরিবর্তে,
আপনার বর্ধনের বেশিরভাগ অংশ আপনার পলিসি বিক্রয়,
কোম্পানীর ভাল দিকগুলো প্রচরের মাধ্যমে একজন নতুন গ্রাহকের কাছ থেকে আশকরা যায়।
গ্রাহকে আকৃস্ট করার ক্ষেত্রে কোম্পানীগুলোর পলিসি সামগ্রীতে কয়েকটি সমালোচনামূলক উপাদান রয়েছে:
প্রদর্শনের মান:
আপনার পলিসি সামগ্রীর মধ্যে আপনাকে অবলম্বন করতে হবে একজন গ্রাহক কি চায়,
তারা কী কীভাবে পলিসি ক্রয়ের জন্য এবং ব্যবসায়ের পক্ষে মূল্যবান তা উপস্থাপন বা প্রত্যাখ্যান করতে হবে।
আগ্রহ অর্জনের জন্য এবং আপনার কৌশল ব্যবহার করুন:
ব্যবহারকারীদের আপনার অফারের স্বাদ দিতে কোনও প্রিমিয়াম বা ট্রায়াল অফারের মাধ্যমে আপনার আগ্রহ বাড়াতে আপনার পলিসিগুলির উপর নির্ভর করা উচিত।
আপনার পলিসির বৈশিষ্ট্য সেট সহ বিক্রয় এবং বিপণন একীভূত করুন:
পলিসি বিক্রয় ও কৌশল ব্যবহার এবং বিপণন ও বিক্রয় দল ব্যবহারকারীদের নতুন পদক্ষেপ গ্রহণের কৌশল অবলম্বন করতে পারে।
আপনার পণ্যটিকে নিজের পক্ষে কথা বলতে দিন এবং আপনাকে বিপণন ও বিক্রয় কৌশল এবং তা অবহিত করুন এবং আপনি পণ্য নেতৃত্বের মহত্ত্বের পথে যাবেন।
একজন গ্রাহকে পলিসি বিক্রয়ের সময় পলিসি সামগ্রী অন্তর্ভুক্ত করার সুবিধা:
বিক্রয় চক্র চলাকালীন আপনার ব্যবহারকারীদের তাদের বিক্রয় সচেতনতা এবং ব্যবহারের হারের ভিত্তিতে যোগ্যতা অর্জনের দক্ষতা অর্জন করুন।
ওয়ার্ড-অফ-মুখ বিপণন তৈরি করে এবং আপনার ব্যবহারকারীদের আপনার পণ্য থেকে সেরা ফলাফল পেতে শক্তিশালী করে আপনার ধারণাকে উন্নত করুন।
অর্থবহ, নেতৃত্বাধীন সামগ্রী তৈরিতে আপনার বিপণন দলের শক্তির উপর মনোনিবেশ করা শুরু করুন এবং আপনি আরও ভাল ব্যস্ততা,
আরও নিয়মিত পাঠক এবং আরও অর্থবহ বৈশিষ্ট্য গ্রহণ দেখতে পাবেন।
আপনাকে আপনার কৌশল গঠনে সহায়তা করার জন্য,
গ্রাহকের যাত্রা উন্নত করতে পণ্য-নেতৃত্বাধীন সামগ্রী ব্যবহার করতে আপনি নিতে পারেন এমন পদক্ষেপগুলি ব্যবসায় বৃদ্বির পথে এগিয়ে যাওয়ার কয়েকটি উদাহরণ ।
ব্যবহারকারীর চাহিদা এবং পছন্দগুলি পরিবর্তন করার সাথে সাথে তাদেরকে পলিসি ক্রয় করার নতুন কৌশল অবলম্বন করুন। একটি সুস্পষ্ট সেরা পছন্দ পরিবর্তে,
খুব সামান্য পার্থক্য সহ অনেকগুলি অনুরূপ পলিসি রয়েছে। যাহা একজন পলিসি হোল্ডারের ইচ্ছার উপর ছেড়ে দিন। আপনার প্রয়োজন টিকে থাকা এ ক্ষেত্রে কমিশন প্রাপ্তীর বিষয়টি বড় নয়।
এটি ব্যবসায়ের তাদের গ্রাহকদের কাছে পলিসি বাজারজাত করার উপায়টি পরিবর্তিত হয়েছে। অনেকের কাছে,
যখন আপনার গ্রাহকরা তুলনা-করবেন,
তখন আপনার ব্যবসায়ের
'বিপণন এবং গ্রাহক পরিষেবার অফারগুলি মূল পার্থক্য তৈরি করবে।
প্রতিযোগিতা থেকে বেরিয়ে আসার জন্য,
আপনাকে এমন সামগ্রী তৈরি করতে হবে যা আপনার পলিসিটি আপনার গ্রাহকদের প্রয়োজনের জন্য সেরা ফিট হিসাবে স্থান দেয়।
এই বিষয়বস্তুর পরিকল্পনার সেরা প্রথম পদক্ষেপ হ'ল গ্রাহকরা কোথায়,
কখন,
এবং কেন আপনার সাথে যোগাযোগ করছেন তা বুঝতে আপনাকে সহায়তা করার জন্য গ্রাহক ভ্রমণের মানচিত্র তৈরি করা। আপনার গ্রাহকদের সাথে থাকা যোগাযোগের পয়েন্টগুলিকে একত্রিত করে শুরু করুন। এখানে কয়েকটি বিষয় বিবেচনা করতে হবে:
আপনাকে গ্রাহক-মুখোমুখি দলগুলির সাথে বা আপনার বিপণনের সাইটে ক্যাটবোটগুলির সাথে যোগাযোগ করে?
উদাহরণস্বরূপ, বেশিরভাগ দর্শক আপনার সাইটে আপনার সংগঠন এর মাধ্যমে আসে তবে এমন ভাবে আপনাকে প্রস্তুতি নিতে হবে যাহা গ্রাহকের মনোযোগ আকর্ষনে আপনি অনেকের মধ্যে সেরা। পণ্য-চালিত সামগ্রী,
সর্বোত্তম অনুশীলন সম্পর্কে তাদের শেখানো,
বা তাদের যাত্রায় কোথায় রয়েছে তার উপর ভিত্তি করে বিষয়বস্তুকে লক্ষ্যবস্তু করা আপনার সামগ্রী বিপণন কৌশলটিতে স্টিকিনেস তৈরির দুর্দান্ত কৌশল।
নিখুঁত সময়ে ব্যবহারকারীদের সাথে সামগ্রী ভাগ করার জন্য আচরণগত লক্ষ্যবস্তুর জন্য আপনি আপনার গ্রাহক ভ্রমণের মানচিত্র থেকে যে অন্তর্দৃষ্টিগুলি সংগ্রহ করেন তাও ব্যবহার করতে পারেন। তাদের যাত্রার সঠিক মুহুর্তে পণ্য সম্পর্কিত তথ্য এবং মূল্যবান কীভাবে টাস্কগুলি কার্যকরভাবে প্রদর্শন করা মননের পড়া অনুভব করতে পারে। এটি আপনার সেগমেন্ট বা পণ্যটির জন্য আপনি জ্ঞান নেতা এবং আপনার সাইটে নতুন এবং বিদ্যমান ব্যবহারকারীদের চালিয়ে যেতে চালিয়ে যাওয়ার প্রত্যাশাটিও সেট করে।
পুরো যাত্রা জুড়ে,
আপনার ঘন ঘন এবং নিয়মিত কেউ আপনার পলিসি সম্পর্কে বিশেষত: বিভিন্ন তথ্য থেকে শুনেন,
তারা আপনার পণ্য কেনার সম্ভাবনা কত বেশি। এর অর্থ হ'ল মুখের বিপণন এবং প্রতিটি পর্যায়ে ব্যবহারকারী যাত্রাকে সমর্থন করে এমন বিষয়বস্তু তৈরি করা আপনার পক্ষে আরও বেশি নেতৃত্ব উত্পন্ন করার জন্য সবচেয়ে ভাল সম্ভাব্য জিনিস।
এখানে গবেষকরা যা চালাচ্ছেন তার পিছনে কীভাবে আপনি তাদের প্রয়োজনীয়তা মেটাতে পলিসি
বিক্রয়ে কৌশল তৈরি করতে পারেন:
এই পর্যায়ে অর্থবহ সামগ্রীর প্রকারগুলি হ'ল:
নিজের মতো করে
পলিসি বিক্রয়ের সঠিক তথ্য উপস্থ্যাপন ও বিক্রয়ের জন্য সেরা অনুশীলনের গাইড
নিজের মতো করে
পলিসি বিক্রয়ের কোম্পানীর গাইড় লইন ব্যবহারের ব্যবসায়িক মূল্য সম্পর্কিত তথ্য এবং ব্যবহারকারীরা কখন তারা কী আশা করতে পারে?
বিবেচনা
ব্যবহারকারীরা আপনার দেওয়া নির্দিষ্ট ধরণের পলিসির
তথ্য বোঝার পরে তারা বিবেচনা করতে পারে, যে এটি কীভাবে তাদের পলিসি
ক্রয়ে পরিবর্তন আনবে। এই মুহুর্তে,
তাদের সাধারণত কয়েকটি আলাদা পণ্য তারা বিবেচনা করে থাকে। এই সময়কালে,
গ্রাহকদের এমন সামগ্রী পরিবেশন করা ভাল যা আপনার নির্দিষ্ট পণ্যের ডেমোগ্রাফিক ফিটগুলির সুবিধার উপর জোর দেয়। উদাহরণস্বরূপ,
যদি আপনি জানেন যে আপনি ছোট ছোট স্টার্টআপগুলিতে সবচেয়ে ভাল ফিট আছেন, তবে আপনার দলটি সেই ব্যাপ্তির মধ্যে থাকা সংস্থাগুলিকে স্পষ্টরূপে সরবরাহ করে এমন মানগুলিকে জোর দেয় এমন সামগ্রী সরবরাহের দিকে মনোনিবেশ করুন।
এই ধাপের সময় আপনি যে সামগ্রী সরবরাহ করবেন তা এতে পরিবেশন করা উচিত:
ব্যবহারকারীরা আপনার পণ্যটি সবচেয়ে ভাল ব্যবহার করে এমন ব্যবহারকারীদের স্বতঃ-পরিচয় দেওয়ার অনুমতি দিন
ব্যবহারকারীরা নিতে পারে এমন অন্যান্য বিকল্পের সাথে আপনার পণ্যের বৈশিষ্ট্যগুলির তুলনা করুন। এবং
সংক্ষিপ্ত তালিকা লিপিবদ্ধ করুন, বা নোট করুন।
ক্রয়:
কয়েকটি বিভিন্ন দল গ্রাহক ভ্রমণের উন্নতি করতে এই পর্যায়ে সামগ্রী সরবরাহ করতে অংশ নেয়:
Customers গ্রাহকরা যখন প্রশ্ন নিয়ে পৌঁছে যান তখন আপনার সহায়তা দলটি সক্রিয় তথ্য সরবরাহ করতে পারে। আপনার টিকিটিং সিস্টেমের মধ্যে কথোপকথন ট্যাগ করা তাদের বিক্রয় চক্রের মধ্যে লোকেরা কোথায় তা জানতে সহায়তা করতে পারে।
• আপনি বিক্রয় পূর্বের কথোপকথনে আপনার গ্রাহকের সাফল্য দলকে জড়িত করতে বেছে নিতে পারেন,
সেক্ষেত্রে তারা ভবিষ্যতের গ্রাহকদের সরাসরি গাইড করতে পারে।
• বিপণন বিক্রয়চক্রের বাইরের ব্যক্তিদের লক্ষ্যযুক্ত সামগ্রীকে সন্ধান করতে পারে যা দেখে মনে হয় তারা ক্রয়ের কাছাকাছি রয়েছে।
যখন মনে হয় যে কোনও ব্যবহারকারী ক্রয় করবেন সরাসরি আপনার বিক্রয় দলের মাধ্যমে,
আপনার গ্রাহকের অভিজ্ঞতার প্ল্যাটফর্মের ট্যাগগুলির মাধ্যমে বা আপনার পণ্যটির মধ্যে আচরণগত ট্র্যাকিংয়ের মাধ্যমে,
তাদের সেরা ব্যবহার হয়ে উঠতে সক্ষম করার জন্য সামগ্রী বিতরণ করুন।
আপনার গ্রাহক-ক্রয়ের যাত্রায় আমাদের উপরে উল্লিখিতগুলির চেয়ে কম বা আরও পদক্ষেপ থাকতে পারে। প্রথমে প্রতিটি গ্রাহক ভ্রমণের অনন্য পরিস্থিতি বিবেচনা করুন এবং আপনার প্রয়োজনীয় ধরণের সামগ্রী এবং কখন এটি প্রকাশিত হওয়া দরকার তা নির্ধারণ করুন। তারপরে,
আপনার গ্রাহক ভ্রমণের মানচিত্রে আপনার প্রভাবশালী টাচপয়েন্টগুলি ম্যাপ করুন এবং সেই সমস্ত টাচ পয়েন্টগুলির সময় প্রাসঙ্গিক সামগ্রীর পরিবেশন করার একটি উপায় সন্ধান করুন।
তথ্য সংগ্রহে কাজী মো: সালেহ আহমেদ (ডিজিটাল মার্কেটিং ম্যানেজার)
www.acquire.io/blog/centralizing
কোন মন্তব্য নেই:
একটি মন্তব্য পোস্ট করুন